সন্দেশখালিতে ভোটের পর ছড়িয়ে পড়েছে হিংসা, মমতাকে চিঠি রাজ্যপালের, শিগগির শান্তি ফিরিয়ে আনুন

Bangla Net
2 Min Read
WhatsApp Redirect Button

Sandeshkhali : সন্দেশখালিতে ভোটের পর ছড়িয়ে পড়েছে হিংসা।  রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সন্দেশখালীতে ভোট-পরবর্তী সহিংসতার বিষয়ে একটি চিঠি লিখেছেন। গভর্নর বোস রবিবার বলেছেন যে সন্দেশখালীতে ভোট-পরবর্তী সহিংসতার রিপোর্ট পাওয়ার পরে তিনি উদ্বিগ্ন এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে অবিলম্বে হস্তক্ষেপ করতে এবং সেখানে শান্তি ফিরিয়ে আনতে বলেছেন।

পিটিআই-এর সাথে কথা বলার সময়, বোস বলেছিলেন যে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে চিঠি লিখেছেন উত্তর 24 পরগনা জেলার সন্দেশখালিতে সহিংসতার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে তাকে জানাতে।

তিনি জানিয়েছেন, “সন্দেশখালীর পরিস্থিতি নিয়ে আমি কিছুটা উদ্বিগ্ন। আমি যে তথ্য পেয়েছি তাতে গতকাল ভোট শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে সন্দেশখালীতে নারীদের ওপর হামলার ঘটনা জানতে পেরেছি। এ বিষয়ে মুখ্যমন্ত্রীকে লিখেছেন একটি চিত্র লিখেন এবং এই বিষয়ে পদক্ষেপ নেওয়া বলেছিলেন।

তিনি জানান, “যদি এই ধরনের গন্ডগোল চলতে থাকে এবং বাসিন্দাদের নির্যাতন করা হয়, আমি রাজভবনের দরজা খুলে দেব তাদের জন্য এখানে এসে থাকার জন্য। তাদের এখানে নিরাপদ আশ্রয় দেওয়া হবে।”

লোকসভা নির্বাচনের 24 ঘন্টারও কম সময় পরে, রবিবার পশ্চিমবঙ্গের সন্দেশখালিতে মহিলা এবং পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ সেখানে পৌঁছে পুলিশের ওপর হামলার ঘটনায় একজনকে আটক করলে সংঘর্ষ হয়।

একজন সিনিয়র পুলিশ অফিসার বলেছেন যে সন্দেশখালি এলাকার আগরহাটি গ্রামে স্থানীয় মহিলারা র‌্যাপিড অ্যাকশন ফোর্সের (RAF) কর্মীদের সাথে ঝগড়া করে, গাছের ডাল কেটে রাস্তা অবরোধ করে।

তিনি জানান, শনিবার রাতে তার ওপর হামলার অভিযোগে কয়েকজনের খোঁজে পুলিশ গ্রামে পৌঁছেছিল।

বসিরহাট জেলার এক পুলিশ আধিকারিক পিটিআইকে বলেছেন, “আমরা কাউকে গ্রেপ্তার করিনি, তবে স্থানীয় মহিলারা প্রতিবাদ শুরু করেছেন। আমাদের কয়েকজন মহিলা সহকর্মী আহত হয়েছেন। আমরা আন্দোলনরত নারীদের সঙ্গে কথা বলে রাস্তা থেকে অবরোধ তুলে নেওয়ার চেষ্টা করছি।

তিনি বলেন, স্থানীয় নারীরা আটক ব্যক্তিকে মুক্ত করার চেষ্টা করলেও তা ব্যর্থ হয়। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি,” কর্মকর্তা বলেন। এখানে বিপুল সংখ্যক আরএএফ, কুইক রিঅ্যাকশন টিম (কিউআরটি) এবং পুলিশ কর্মীরা উপস্থিত রয়েছে।”

নিউজ উৎস Editorji

WhatsApp Redirect Button
Share This Article