POMIS: পোস্ট অফিসের এই স্কিম স্বামী-স্ত্রীর জন্য দুর্দান্ত অফার দিচ্ছে, অল্প সময়ে হবে আর্থিক উন্নতি।

Bangla Net
3 Min Read
WhatsApp Redirect Button

Post office monthly Income scheme (POMIS): পোস্ট অফিসের এই স্কিম স্বামী-স্ত্রীর জন্য দুর্দান্ত অফার দিচ্ছে, অল্প সময়ে হবে আর্থিক উন্নতি।: বিনিয়োগের জন্য পোস্ট অফিস সেভিং স্কিমকে (Post Office Saving Scheme) সবচেয়ে নিরাপদ হিসাবে অনেকে মনে করেন। পোস্ট অফিস প্রত্যেক বয়স ও প্রত্যেক ক্যাটাগরী মানুষের জন্য সেভিংস স্কিম চালাচ্ছে। এদের মধ্যে পোস্ট অফিসের এমন একটি স্কিম রয়েছে যাতে স্বামী এবং স্ত্রী উভয়েই বিনিয়োগ করতে পারেন।

Post office monthly Income scheme

পোস্ট অফিসের এই স্কীম বিনিয়োগকারীদের অল্প সময়ে আর্থিক উন্নতি করে তুলতে পারে। পোস্ট অফিস মাসিক আয় প্রকল্পের অধীনে স্বামী এবং স্ত্রী প্রতি মাসে ভালো ইনকাম করতে পারেন। আসুন জেনে নেওয়া যাক এই Post office monthly Income scheme কি কি সুযোগ-সুবিধা রয়েছে।

What is Post office monthly Income scheme? (POMIS)

পোস্ট অফিসের মাসিক আয় প্রকল্প হলো একটি সরকারি সেভিংস স্কিম। এটি বিনিয়োগকারীদের জন্য একটি খুব বিখ্যাত স্কিম। পোস্ট অফিস এই স্কিমে একটি কম-ঝুঁকিপূর্ণ সঞ্চয় প্রকল্প যেখানে বিনিয়োগকারীরা নিয়মিত মাসিক আয় ও 7.4 শতাংশ বার্ষিক সুদ পাচ্ছে।

পোস্ট অফিসের এই স্কিমে একটি নির্দিষ্ট সুদ পাওয়া যায় এবং এই স্কিমে একক অ্যাকাউন্ট এবং যৌথ অ্যাকাউন্ট উভয়ই খোলা যেতে পারে। এতে সর্বোচ্চ ৩ জন মিলে একটি যৌথ অ্যাকাউন্ট খুলতে পারবেন। অর্থাৎ পোস্ট অফিসের এই স্কিমে স্বামী-স্ত্রী একসঙ্গে বিনিয়োগ করতে পারেন।

Special features of Post office monthly income scheme

আপনি এই স্কিমে যৌথ একাউন্টে ন্যূনতম হাজার টাকা থেকে বিনিয়োগ করতে পারেন। এতে একটি একক অ্যাকাউন্টে 9 লক্ষ টাকা এবং একটি যৌথ অ্যাকাউন্টে সর্বাধিক 15 লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন।

পোস্ট অফিসের গ্রাহকদের জন্য সুখবর! 8.2% বার্ষিক সুদ পাচ্ছেন, বিস্তারিত জানুন…

What is the monthly income of Post Office Monthly Income Scheme?

পোস্ট অফিসের এই স্ক্রিনে আপনি কত টাকা ইনকাম করতে পারেন? আপনি যদি পোস্ট অফিসের এই যোজনায় 9 লক্ষ টাকা বিনিয়োগ করেন তবে আপনি প্রতি মাসে 5,500 টাকা পাবেন। যদি যৌথ অ্যাকাউন্টে 15 লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে 9,250 টাকা পাবেন।

এছাড়া এক বছর পরে খাতা বন্ধ করতে পারবেন। তবে এর উপর 2 শতাংশ চার্জ কাটা হবে এবং 3 বছর পরে অ্যাকাউন্ট বন্ধ করলে, 1 শতাংশ চার্জ কাটা হবে।

Post office monthly Income scheme (POMIS)

Who is eligible for post office monthly income scheme?

কারা কারা এই স্কিমের অধীনে একাউন্ট খুলতে পারেন তাদের বিষয়ে নিম্নলিখিতভাবে জানানো হয়েছে।

  • একজন একা প্রাপ্তবয়স্ক ব্যাক্তি
  • জয়েন্ট অ্যাকাউন্ট: সর্বাধিক 3 জন প্রাপ্তবয়স্ক ব্যাক্তি অ্যাকাউন্ট খুলতে পারেন।
  • অপ্রাপ্তবয়স্ক/অসুস্থ মনের ব্যক্তির পক্ষে পিতামাতা খাতা খুলতে পারেন
  • নিজের নামে ১০ বছরের বেশি বয়সী নাবালক খাতা খুলতে পারেন।

অর্থনীতি ও সরকারি যোজনার খবর এখন আপনার হাতের মুঠোয়। প্রতিদিন চটপট সরকারি যোজনা, শিক্ষা, চাকরি ও বিভিন্ন ব্যবসার খবর পেতে আমাদের ওয়েবসাইট Banglanet.org প্রতিদিন ভিজিট করুন।

WhatsApp Redirect Button
Share This Article